গুগল প্লে স্টোরটিতে প্রায় শত শত বিভিন্ন launcher Apps ডাউনলোডের জন্য রয়েছে তবে কাস্টমাইজেশনের বিকল্প ব্যতীত অন্য কেউ জিজ্ঞাসা করতে পারে যে এর মধ্যে দ্রুততম Android launcher কোনটি?  যেমনটি আমরা এটি জানি, অ্যান্ড্রয়েডের জন্য লঞ্চারগুলি কখনই গতি এবং প্রতিক্রিয়াশীলতা সম্পর্কে ছিল না।  এটি সামগ্রিকভাবে অনুকূলিতকরণ এবং কার্যকারিতা সম্পর্কে আরও।  সুতরাং এই পর্বে জন্য, আমরা Google play স্টোরটিতে সবচেয়ে জনপ্রিয় 14 Android launcher  অ্যাপ্লিকেশনগুলিকে ঘনিষ্ঠভাবে দেখব।

 আপনি যদি কখনও নিজেকে অ্যান্ড্রয়েড স্মার্টফোনটি গতি বাড়ানোর জন্য বা আপনার ডিভাইসের হোম ইউজার ইন্টারফেসটি ডিজাইন করার উপায় খুঁজে থাকেন তবে বিষয়টি আপনার জন্য উপযুক্ত।  আমরা অ্যান্ড্রয়েডের জন্য ১৪ টি সেরা এবং সর্বাধিক জনপ্রিয় লঞ্চার অ্যাপ্লিকেশন নিয়েছি যা বিনামূল্যে, হালকা এবং ডিভাইসের কার্যকারিতা বাড়ায় যেগুলির মধ্যে সেরা এবং বাজারে দ্রুততম অ্যান্ড্রয়েড লঞ্চার ।

Google play store top 14 Android launcher 
 চলুন তাহলে এবার আমরা আমাদের সেরা 14 টি এন্ড্রয়েড লাঞ্চার দেখে নেই ।

1. Microsoft launcher ( Free )

10 কোটিরও বেশি ডাউনলোড এর সাথে আমাদের তালিকায় প্রথম যে বৈশিষ্ট্যযুক্ত লাঞ্চার সেটি হচ্ছে মাইক্রোসফ লাঞ্চার । এটি 2015 সালে প্লে স্টোরে আছে আশ্চর্যজনক কথা হল এটির জন্য কোন মার্কেটিং করতে হয়নি যা বর্তমানে অনেক জনপ্রিয় একটি লাঞ্চার ।

আজ এই লঞ্চের টি এখন সবচেয়ে বেশি ডাউনলোড এবং জনপ্রিয় লাঞ্চার গুলোর মধ্যে এটি একটি ।

2. Nova launcher ( Free & paid )

আমাদের তালিকার পরবর্তী Android launcher Apps একটি সর্বাধিক ডাউনলোড করা এবং সবচেয়ে জনপ্রিয় Nova launcher ।  এই লঞ্চটি ইতিমধ্যে 50 মিলিয়নেরও বেশি ডাউনলোড এবং গণনা অর্জন করেছে।  বিকাশকারীরা যখন এই অ্যাপ্লিকেশনটি বিকাশ করছে তখন এটি ডিভাইসটির কার্যকারিতা বাড়িয়ে তোলার সাথে অত্যন্ত স্বনির্ধারিত।

নোভা লঞ্চার হ'ল স্ক্রিন প্রতিস্থাপনের পাশাপাশি চূড়ান্ত স্বনির্ধারিততার সাথে বহুমুখিতা সহ একেবারে শক্তিশালী অ্যান্ড্রয়েড লঞ্চার।  এটিতে উন্নত বৈশিষ্ট্য রয়েছে যা ব্যবহারকারীর বান্ধব ডিজাইনটি বজায় রেখে ডিসপ্লে ডিজাইন বাড়িয়ে তুলবে।

গুগল প্লে স্টোর আইকন থিমগুলির জন্য সমর্থন, একটি নাইট মোড যা একটি নির্দিষ্ট সময়ে অটো সেট হয়, পৃষ্ঠার প্রভাবগুলি, এবং কার্ড বা নিমজ্জনিত বিকল্পগুলি এমন কয়েকটি বিষয় যা নোভা লঞ্চার অ্যাপটিকে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের মধ্যে জনপ্রিয় করে তুলেছে।  আপনি যদি সত্যিই আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সাথে ইন্টারঅ্যাক্ট করার একটি নতুন উপায় পেতে চান তবে আমরা Nova launcher একবার চেষ্টা করার পরামর্শ দেই ।

আপনি যদি ফ্রি ভার্সনটি ব্যবহার করে যদি আপনার ভাল লাগে  তবে Nova launcher premium কিনে আপনি এই প্রবর্তকটির সম্পূর্ণ সম্ভাব্যতা আনলক করতে  পারেন।

3. Go launcher 3D ( paid & Free )

গো লঞ্চার 3 ডি আমাদের তালিকায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া 1 নাম্বার অ্যাপ্লিকেশন।  100 মিলিয়নেরও বেশি ডাউনলোড সহ, অস্বীকার করার দরকার নেই যে এই লঞ্চারটি আমাদের তালিকায় এখানে সবচেয়ে জনপ্রিয়।

বাকিটা ছাড়া এই লঞ্চারটি কি সেট করে, এবং সম্ভবত তার সংখ্যাগুলির পিছনে পিছনে কারণ 3D পার্লাম্প প্রভাব। ডেভেলপারদের মতে, লঞ্চারটি একটি স্বাধীন 3D ইঞ্জিন যা দ্রুত এবং নিরাপদ অপারেশন প্রদান করে। ডিভাইসের সম্পদগুলি হোটিং ছাড়া মসৃণ ডিভাইসের প্রতিক্রিয়া এবং শীতল 3D প্রভাব।

Go launcher 3D তার জন্যই অনেক জনপ্রিয়তা লাভ করেছে ।

4. CM launcher ( Free & paid )

আমাদের প্লেনে আরেকটি লাঞ্চার আছে সেটি Google play store 100 মিলিয়ন ডাউনলোড আছে । এই অ্যাপ্লিকেশনটিতে সবকিছুই আছে ওয়ালপেপার থেকে শুরু করে থিম এবং আপনার ফোনের স্পিরিট অনেকটা বাড়িয়ে তুলবে ।

CM launcher paid version ব্যবহার করতে চাইলে $5.21 দিয়ে আপনাকে পেট ভার্সনটি ব্যবহার করতে হবে ।

5. Apex launcher ( Free & paid )

আপনি যদি এমন কোনো লাঞ্চারের সন্ধান করে থাকেন যে সাধারণ সুসজ্জিত এবং  ডিফল্টরূপে থাকবে । তাহলে আপনার জন্য এপেক্স লাঞ্চার ব্যবহার করা সবচাইতে বেস্ট হবে । এটি আপনার মোবাইলকে ডিফল্ট রেখে ফাস্ট এবং সুসজ্জিত থাকে ।

এছাড়াও এটি পারফরম্যান্স বুস্টার কার্যকারিতা ডিভাইস সিস্টেম ফাইল অঙ্গভঙ্গির কার্যকরিতা আছে ।
আপনি যদি আপেক্স লঞ্চের টি আকর্ষণীয় মনে করেন তাহলে আপনি এর প্যাড ভার্শন ব্যবহার করে দেখতে পারেন ।

1 Comments

  1. পুরোটা পরলাম। ভালো লাগলো। আশা করি নতুন নতুন পোস্ট করবেন। ভ্রমণ ও প্রযুক্তি সম্পর্কিত ব্লগ খুঁজে থাকলে আমার ব্লগ tripretreatBD তে ঘুরে আসতে পারেন। ভালো লাগলে শেয়ার কমেন্ট করবেন। নতুন নতুন পোস্ট নিয়ে আমিও আপনাদের সাথে থাকবো

    ReplyDelete

Post a Comment

Previous Post Next Post